Homeজাতীয়তামিম, বিদায় পথে নাকি আটকানো যায়না কাউকে

তামিম, বিদায় পথে নাকি আটকানো যায়না কাউকে

তামিমের অবসরের পর আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে শনিবার মাঠে নামবে বাংলাদেশ। অধিনায়কের পাশাপাশি বাংলাদেশ হারিয়েছে একজন ওপেনার ব্যাটারকে। তাই, তার পরিবর্তে দলে নিতে হবে নতুন কাউকে। তাই স্বাভাবিক ভাবেই পরিবর্তন আসবে একাদশে। সব মিলিয়ে তামিমের বিদায়ের পর দ্বিতীয় ম্যাচে একাদশে কি কি পরিবর্তন আসতে পারে বিস্তারিত থাকছে জিসান মাহমুদ শ্রাবনের লেখা প্রতিবেদনে..

** বিদায়, নিলে দিতে হয়। বিদায় পথে নাকি আটকানো যায়না কাউকে। তবে, তামিমের বেলায় সেটা না হোক, আমরা চাই আবারও ফিরে আসুক তিনি। কিন্তু, আগামী ম্যাচে সবকিছু ভুলে সিরিজ বাঁচানোর মিশনে নামবে বাংলাদেশ। যেই আফগানিস্তান সিরিজ ঘিরে এতো আলোচনা, এতকিছুর সৃষ্টি সেখানে সমতায় ফিরার মিশনে শনিবার মাঠে নামবে বাংলাদেশ ও আফগানিস্তান। প্রথম ম্যাচে বৃষ্টি আইনে জয় পায় আফগানরা। ব্যাটিং ব্যর্থতায় ভুগতে হয় সাকিব, মুশফিক, লিটনদের। তাই দ্বিতীয় ম্যাচে চাইবেন ঘুরে দাড়াতে। কিন্তু, সেই ঘুরে দাঁড়ানোর মিশনে বড় ধাক্কা হিসেবে এসেছে তামিমের অবসর। তাই, দ্বিতীয় ম্যাচে একাদশে পরিবর্তন আসবে তা নিশ্চিত।

বিশেষ করে ওপেনিং পজিশনে পরিবর্তন আসবে এই ম্যাচে তা নিশ্চিত। সেক্ষেত্রে, তামিমের যায়গায় এই ম্যাচে ঢুকবেন নাইম শেখ। আফগান সিরিজে ব্যাকআপ ওপেনার হিসেবে রাখা হয়েছিলো তাকে। হাথুরুর কথা ছিলো যেই কোনো এক ম্যাচে সুযোগ দেওয়া হবে তাকে। কিন্তু, তামিমের বিদায়ে নাইম আগামী দুই ম্যাচেই সুযেগ পাবেন। নাইমের সাথে ওপেন করবেন লিটন কুমার দাস। খুব সম্ভবত এই ম্যাচে অধিনায়কত্ব দায়িত্ব থাকবে তার কাঁধেই। কারন, দলের বর্তমান সহ-অধিনায়ক লিটন। এই ম্যাচে ওয়ানডাউনে থাকবেন নাজমুল হোসেন শান্ত। তাকে সামলাতে হবে বড় দায়িত্ব।

এছাড়া, চার নম্বর পজিশনে থাকবেন সাকিব আল হাসান। আর পাঁচ নম্বরে তাওহীদ হৃদয়। তামিমের, অনুপস্থিতিতে এই দুইজনকে সামলাতে হবে বড় দায়িত্ব। আর ছয় নম্বরে থাকবেন উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তবে, প্রশ্ন থাকতে পারে সত নম্বর পজিশনে কে থাকবেন। আফিফকে এই সিরিজে পরিক্ষা করার জন্য নেওয়া হয়েছিলো। কিন্তু, প্রথম ম্যাচে তিনি পুরোপুরি ব্যর্থ। আট বলে করেছেন মাত্র চার রান। যেটা অবশ্যই শঙ্কার কারন। তবে, দ্বিতীয় ম্যাচে হয়তো আরেকটা সুযোগ পাবেন তিনি।

ম্যাচে সাকিবের সাথে দ্বিতীয় স্পিনার হিসেবে থাকবেন মেহেদী হাসান মিরাজ, আর তিন পেসার হাসান মাহমুদ, মুস্তাফিজুর ও তাসকিন আহমেদ থাকবেন বিশেষ দায়িত্বে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular