নাগরপুরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

0
89

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করেছে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

৮ অক্টোবর মঙ্গলবার সকালে, ২০২৪-২৫ অর্থবছরে প্রান্তিক খরিপ-২ মৌসুমে মাস কলাই ফসল উৎপাদনের বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্য সার ও বীজ বিতরণ করা হয়েছে।

উপজেলা পরিষদ মিলনায়তনে নাগরপুর উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে, উপজেলা কৃষি কর্মকর্তা ইমরান হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) দ্বীপ ভৌমিক। 

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন, সহবতপুর ইউনিয়নের চেয়ারম্যান তোফায়েল আহমেদ মোল্লা, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের টাঙ্গাইল জেলার সমন্বয়ক মোহাম্মদ ফাহাদুল ইসলাম, নাগরপুর উপজেলা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মাহির ফয়সাল ও আবু বক্কর। এছাড়াও উপস্থিত ছিলেন নাগরপুরের ১২টি ইউনিয়নের প্রান্তিক কৃষক ও সাংবাদিকবৃন্দ।উপজেলায় প্রণোদোনার আওতায় মোট কৃষক ২০০ জন কৃষক এ প্রণোদনা পেয়েছেন। এর মধ্য নাগরপুর ইউনিয়নে ১০ জন, ভারড়া ২০ জন, সহবতপুর ২০ জন, ধুবড়ীয়া ২০ জন, ভাদ্রা ১০ জন, মোকনা ২০ জন, পাকুটিয়া ২০ জন, বেকরা ১০ জন, দপ্তিয়র ২০ জন, সলিমাবাদ ২০ জন, গয়হাটা ২০ জন, এসব কৃষকদের ৫ কেজি মাসকলাই বীজ, ১০ কেজি ডিএপি, ৫ কেজি এম ও পি সার দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here